অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন - (Sell Your Photos)

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করুন – (Sell Your Photos)

আপনি কিভাবে ছবি বিক্রি করে টাকা আয় করবেন সেই বিষয়ে আজ লিখব।আর তার জন্য আপনি আমার লেখাটা মনোযোগ দিয়ে পড়তে হবে।

ছবি তুলতে কে না পছন্দ করে?কমবেশি সবাই ছবি তুলতে পছন্দ করে। বর্তমান ফোনের যুগে ছবি তুলা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। কোথাও গেলেই সবাই ছবি তুলে। তবে আপনি কী জানেন এই ছবি বিক্রি করেও আয় করা যায়? এই ছবি তুলা তোলা থেকেও যদি বাড়তি আয় করা যায় তাহলে কেমন হয়?

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার জন্য অনেক ওয়েবসাইট রয়েছে। সেখান থেকে আপনাদের সুবিধার্থে আজ আমি সেরা ৯ টি ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করব।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার সেরা ওয়েবসাইট

অনলাইন থেকে আয় করার বিভিন্ন মাধ্যম রয়েছে।এর মধ্যে ফটোগ্রাফি করেও আয় করার বিশেষ সুযোগ রয়েছে। আপনি যদি ফোনে ছবি তুলতে পছন্দ করেন বা ছবি তুলে আনন্দ অনুভব করেন তাহলে আপনি এই ছবি বিক্রি করে ইনকামও করতে পারবেন।

আজকের এ আর্টিকেলে আমি তেমনই কিছু ওয়েবসাইটের বিষয়ে বলব, যেখানে আপনি ছবি বিক্রি করে আয় করতে পারবেন। আর এ ওয়েবসাইটগুলোই হতে পারে আপনার অবসর সময় কাটানোর স্থান।

অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করার সেরা ৯ টি সাইট হলো –

  • iStock Photo
  • Art Storefronts
  • SmugMug
  • Alamy
  • Stock xpert
  • PhotoShelter
  • Zenfolio
  • Red Bubble
  • 23RF
iStock Photo

iStock এর মাধ্যমেছবি বিক্রি করে টাকা আয় করা যায়। প্রতিটি ডাউনলোডের জন্য ১৫% রয়্যালটি ইনকাম করতে পারবেন। এছাড়াও বিশেষ অবদানকারী অপশন আছে। যেখান থেকে ৪৫% পর্যন্ত ইনকাম করা যায়।

এখান থেকে ইনকাম করতে হলে আপনাকে এখানে একাউন্ট খুলতে হবে। এর জন্য কোন টাকা দিতে হবে না। আপনি ফ্রিতেই একাউন্ট খুলতে পারবেন। একাউন্ট তৈরি করার পর আপনি এখানে ইমেজ আপলোড করতে পারবেন।যখন কোন ইউজার আপনার ছবি ডাউনলোড করে নিবে তখন এ ওয়েবসাইট থেকে আপনাকে কিছু টাকা দেওয়া হবে।

Art Storefronts

এ ওয়েবসাইটের মাধ্যমে আপনি শিখতে পারবেন কীভাবে অনলাইনে আপনার ছবি চারুকলা হিসেবে বিক্রি করতে পারবেন। পেশাদার ফটোগ্রাফীদের জন্য এটা একটি শক্তিশালী সাইট। আর্ট প্রিন্ট হিসেবে এখানে তাদের ছবি বিক্রি করা হয়।

এ সাইটে জয়েন করতে নিচের লিঙ্কে ক্লিক করুন।

SmugMug

এই ওয়েবসাইটটি অনলাইন গ্যালারির মতো। এ ওয়েবসাইটের দুটি উদ্দেশ্য আছে যেমন –

  • আপনার ছবি অনলাইনে বিক্রি করবেন।
  • আপনি তাদের ওয়েবসাইটটিকে আপনার চবি দিয়ে আরও আকর্ষণীয় করে তুলবেন।

SmugMug এ আপনার ছবির প্রাইজ আপনিই ঠিক করতে পারবেন। এ সাইট থেকে আপনি ৮৫% পর্যন্ত রয়্যালটি উপার্জন করতে পারবেন। শুধু তাই না, এর আরেকটি সুবিধা হচ্ছে এখান থেকে আপনি অন্যদের ছবি ডাউনলোড করেও আয় করতে পারবেন।

Alamy

Alamy ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করে খুব সহজেই ছবি আপলোড করতে পারবেন। এখানে প্রতিটি ছবি বিক্রি করার জন্য আপনাকে ৪০-৫০% ইনকাম দেওয়া হবে। এখানে ইনকাম করা টাকা প্রতি মাসে একসাথে দেয়া হবে।

এ সাইটটি বিশ্বের বৃহত্তম ছবি স্টকগুলোর মধ্যে একটি। এখানে ছবি তোলার জন্য বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়ে থাকে। আপনি চাইলে এসব প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। একাউন্ট করতে নিচের লিঙ্কে ক্লিক করুন –

 

Stock xpert

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার জন্য সেরা একটি ওয়েবসাইট হলো Stock xpert. এই ওয়েবসাইটের নতুনদের জন্য বিভিন্ন সুবিধা থাকে। নতুনদের ছবি বিক্রি করে আয় করার জন্য এটি একটি সেরা ওয়েবসাইট। এই ওয়েবসাইট থেকে আপনার কোন ছবি বিক্রি করা ইনকাম থেকে আপনি 50% পাবেন। জয়েন করতে নিচের লিঙ্কে ক্লিক করুন –

PhotoShelter

পুরো পৃথিবী জুড়ে ফটোগ্রাফারদের জন্য একটি পরিচিত ওয়েবসাইট হলো PhotoShelter. এটি 2005 সালে প্রতিষ্ঠিত হয়। এর হেডকোয়ার্টার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অবস্থিত।

Zenfolio

এই ওয়েবসাইটে আপনি আপনার কাজের একটা পোর্টফোলিও তৈরি করতে পারবেন। যেখানে আপনি আপনার ছবিগুলো আপলোড করতে পারবেন। তাছাড়া গ্যালারি গো তৈরি করতে পারবেন আর গ্যালারির সুরক্ষার জন্য পাসওয়ার্ড দেওয়ার সুবিধা রয়েছে। বিয়ে এবং ইভেন্ট ফটোগ্রাফারদের জন্য এটি একটি সেরা সাইট। এখানে আপনি নানারকম ইভেন্টের ছবি বিক্রি করতে পারবেন। এই ওয়েবসাইটে প্রথমে আপনাকে 14 দিনের ফ্রি ট্রায়াল দিতে হবে।

Red Bubble

অনলাইনে ছবি বিক্রি করে আয় করার একটি ভিন্নধর্মী সাইট হচ্ছে Red Bubble. এখানে আপনি আপনার ছবিগুলো বিক্রির পাশাপাশি, তারা আপনার ছবির সাথে অন্য প্রোডাক্ট সম্পর্কে মেসেজ দিবে। এই ওয়েব সাইটে রেজিস্ট্রেশন করতে নিচের লিঙ্কে ক্লিক করুন….

23RF

এই ওয়েবসাইটে আপনার ইনকাম ঠিক করা হয় আপনার অংশগ্রহণ এর উপর ভিত্তি করে। এখানে আপনি যত বেশি ছবি আপলোড করবেন আপনার ইনকামও তত বাড়তে থাকবে। এখানে আপনি যদি নিয়মিত ভাবে কাজ করেন তাহলে আপনি 30 শতাংশ থেকে 60 শতাংশ পর্যন্ত রয়্যালটি পাবেন।

তাহলে আজ এখানেই থাকলো,

আপনি যদি অনলাইনে ছবি বিক্রি করে টাকা আয় করতে চান তাহল আর দোরি না করে আজই আপনার পছন্দের যেকোন সাইটে জয়েন করে ছবি বিক্রি করা শুরু করে দিন। আর আর্টিকেলটি পড়ে ভালো লাগলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না কিন্তু।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!